1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কালশী বালুর মাঠে বিনোদন পার্ক করার ঘোষণা প্রধানমন্ত্রীর

  • আপডেট টাইম : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৬৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : রাজধানীর কালশীর বালুর মাঠটিতে বিনোদন পার্ক নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ রোববার (১৯ ফেব্রুয়ারি) ইসিবি চত্বর থেকে মিরপুর পর্যন্ত সড়ক প্রশস্তকরণ এবং কালশী মোড়ে নির্মিত ফ্লাইওভার উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এ ঘোষণা দেন।
এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘ঢাকা শহরে আসলে খেলার মাঠ কিংবা চিত্তবিনোদনের জায়গার অভাব রয়েছে। যেখানে দাঁড়িয়ে আমি ব্ক্তৃতা করছি, এই মাঠ… আমি জানি, একটু ফাঁকা জায়গা দেখলেই অনেকে আসেন, বিল্ডিং বানাবেন, ঘর বানাবেন। অথচ আমাদের ছেলেমেয়েদের খেলার জায়গা নেই। একটু খোলামেলা জায়গা থাকে না। বয়োবৃদ্ধদের চলাচলের জায়গা থাকে না। আমি আজ ঘোষণা দিচ্ছি, এই কালশী বালুর মাঠ; এটা একটা বিনোদন পার্ক হবে।’
এ সময় করতালি দিয়ে তার এই ঘোষণাকে স্বাগত জানান উপস্থিত জনসাধারণরা।
প্রধানমন্ত্রী তার পরিকল্পনা তুলে ধরে বলেন, এখানে খেলাধুলার ব্যবস্থা হবে। এই মাঠে শিশুদের জন্য পার্ক করা হবে। যুবকদের জন্য ক্রিকেট, ফুটবল বা অন্যান্য খেলাধুলার প্র্যাকটিস করতে পারে, সেভাবেই এই মাঠকে সাজানো হবে। এ ছাড়া বয়স্করা যাতে করে এখানে হাঁটাচলা করতে তার ব্যবস্থাও করতে পারে।
এখানে যারা আবাসিক প্রকল্প নেওয়ার পরিকল্পনা করেছিলেন, তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, যারা আবাসিক প্রকল্প করতে চান, তাদের জন্য আলাদা ব্যবস্থা করে দেওয়া যাবে। ঢাকা শহরতো এখন আর আগের মতো নেই। ধীরে ধীরে বর্ধিত হচ্ছে। যোগাযোগ ব্যবস্থাও ভালো হয়েছে, করা যাবে। কিন্তু মাঠ যেন বাদ থাকবে, এটা যেন বাদ থাকে।

এর আগে প্রধানমন্ত্রী রাজধানীর ইসিবি চত্বর থেকে মিরপুর পর্যন্ত সড়ক প্রশস্তকরণ এবং কালশী মোড়ে নির্মিত ফ্লাইওভার যান চলাচলের জন্য উদ্বোধন করেন। পরে এ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেন তিনি।
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা প্রমুখ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..